• সোমবার, ০৮ জুলাই ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন
শিরোনাম:
চট্টগ্রাম মহানগরীর ২নং গেট এলাকায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ, দীর্ঘ যানজটে ভোগান্তি বাগেরহাটে দেশের দ্বিতীয় বৃহত্তম রথযাত্রায় হাজারো ভক্তদের ঢল বাউফলে ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ মান্দায় ভ্যানচালকদের মাঝে রেইনকোট বিতরণ বাগেরহাট পৌরসভার সাবেক ১৫ কর্মচারীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত আদমদীঘিতে হত্যার উদ্দেম্যে মারপিট ও শ্লীলতাহানি মামলায় গ্রেফতার-১ র‌্যাবের অভিযানে ২ হাজার ২৩৫ পিস নেশার ইনজেকশানসহ তিনজন গ্রেফতার আদমদীঘিতে জগন্নাথদেবের রথযাত্রা উৎসব অনুষ্ঠিত সুন্দরগঞ্জে পশু-পাখি নিয়ে নিদারুন কষ্টে বানভাসিরা সুন্দরগঞ্জে টানা বর্ষণে ৪১৯ কি.মি. কাঁচা রাস্তার বেহালদশা

পোরশায় ছাওড় ইউপি চেয়ারম্যানের বিচারের দাবিতে আদিবাসীদের উপজেলা চত্বরে বিক্ষোভ

দিনকাল বিডি ২৪ / ২৫ Time View
প্রকাশঃ বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

পোরশা(নওগাঁ)প্রতিনিধি:
নওগাঁর পোরশায় ছাওড় ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ও ওয়ার্ড সদস্য হাবিবুর রহমানের বিচারের দাবিতে আদিবাসী নারী-পুরুষরা উপজেলা চত্বরে বিক্ষোভ সমাবেশ করেছেন। জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ছাওড় ইউপি চেয়ারম্যান কর্তৃক দানিপুকুর সাধু পোল উচ্চ বিদ্যালয়ের বিকাশ বারোয়ার নামে এক আদিবাসী সহকারি শিক্ষককে মারপিটের জেরে বুধবার বিকালে ওই বিক্ষোভ সমাবেশ করা হয়েছে বলে জানাগেছে। জানাগেছে, ছাওড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফিজুর রহমান ও ওয়ার্ড সদস্য হাবিবুর রহমান ৩০ জুন দুপুরে জমিজমা সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে বিকাশ বারোয়ার নামে এক আদিবাসী শিক্ষককে মারধর করেন।

এতে তিনি আহত হয়ে হাসপাতালে ভর্তি হন। পরে বিকাশ বারোয়ার সুস্থ্য হয়ে উঠেন। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আরিফ আদনান জানান, বুধবার বিকালে বিকাশ বারোয়ার তার সাথে দেখা করতে আসেন। এসময় তিনি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানকে ডেকে বিকাশকে মারধরের বিষয়ে বক্তব্য শোনার এক পর্যায়ে প্রায় শতাধীক আদিবাসী নারী-পুরুষ এসে চেয়ারম্যানের বিচারের দাবিতে বিক্ষোভ করতে শুরু করেন। এসময় তারা চেয়ারম্যানকে উঠে নিয়ে যাওয়ার ও লাঞ্চিত করার চেষ্ঠা করলে তিনি তাদের থামানোর চেষ্ঠা করেন। এর আগে তিনি বিকাশ বারোয়ারকে মারধরের একটি অভিযোগপত্র পেয়েছিলেন বলে জানান। এঘটনায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের হস্তক্ষেপে সুষ্ঠ বিচারের আশ^াসে বিক্ষোভকারীরা সন্ধার আগে নিজনিজ বাড়িতে ফিরে জান বলে তিনি জানান। অপরদিকে, বুধবার সন্ধার আগে ছাওড় ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, ওয়ার্ড সদস্য হাবিবুর রহমান, সেলিম ও হাপিনুর রহমান সহ আরো ৪/৬জনকে আসামী করে বিকাশ বারোয়ার পোরশা থানায় এজাহার দায়ের করেছেন বলে সংশ্লিষ্টরা জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category